ইআরএফ-পিকেএসএফ সমঝোতা

গ্রামীণ অর্থনীতি নিয়ে যৌথভাবে কাজ করার লক্ষ্যে ১৭ আগস্ট, ২০১৭ তারিখে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) ও পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) একটি সমঝোতা চুক্তি সই করেছে।ইআরএফের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

পিকেএসএফের সম্মেলন কক্ষে চুক্তি সই করার সময় পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহাম্মদ, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম ও ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল উপস্থিত ছিলেন।

 

এই সমঝোতা অনুসারে গ্রামীণ অর্থনীতি বিষয়ক রিপোর্টিং এর জন্যে প্রতি বছর ৩টি বিভাগে (টেলিভিশন, পত্রিকা এবং অনলাইন) ৩ জন করে মোট ৯ জনকে সম্মাননা দেওয়া হবে। একটি জুরি বোর্ডের মাধ্যমে প্রতিবেদন বাছাই করে বিজয়ীদের নির্ধারণ করা হবে। এছাড়া উভয় প্রতিষ্ঠান যৌথ উদ্যোগে নিয়মিত গ্রামীণ অর্থনীতি, কৃষি, প্রাণীসম্পদ, মৎস্যসম্পদ, শস্য, কুটির শিল্প ইত্যাদি বিষয়ে সেমিনার ও কর্মশালার আয়োজন করবে।

 

এই সমঝোতার আওতায় প্রতিবছর ইআরএফের ২ জন সদস্যকে ঢাকা স্কুল অব ইকোনমিকসে অর্থনীতিতে ডিপ্লোমা অথবা স্নাতকোত্তর পড়াশোনার ব্যয়ভার বহন করবে পিকেএসএফ।