ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সাংবাদিকদের একটি মর্যাদাপূর্ণ সংগঠন। বিভিন্ন জাতীয় দৈনিক, টেলিভিশন ও অনলাইন নিউজপোর্টালে অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত সংবাদ পরিবেশনে যুক্ত সাংবাদিকরা এ সংগঠনের সদস্য। দেশে বাণিজ্য সাংবাদিকতার (Business Journalism) মান উন্নয়ন, রিপোর্টারদের দক্ষতা বৃদ্ধি, অর্থনৈতিক নানা ইস্যুতে নীতিনির্ধারকদের সহযোগিতার লক্ষ্যে ১৯৯৪ সালে এটি গঠন করা হয়। পরের বছরই এটি জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস পরিদপ্তরের নিবন্ধন নেয়।

গত প্রায় দুই যুগ ধরে ইআরএফ তার সদস্যদের পেশাগত মান উন্নয়নে নানা ধরনের প্রশিক্ষণ, কর্মশালা, সরেজমিন পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে চলেছে। এর পাশাপাশি অর্থনীতি সংশ্লিষ্ট বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুতে গুরুত্বপূর্ণ সেমিনার, সিম্পোজিয়াম আয়োজনের মাধ্যমে একদিন জনমত গঠন, জনসচেতনতা বৃদ্ধি ও নীতি নির্ধারণে সহযোগিতা করে আসছে।

প্রতি বছর জাতীয় বাজেট প্রণয়নের আগে মাননীয় অর্থমন্ত্রী ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ইআরএফের নির্বাহী কমিটির সঙ্গে মত বিনিময় করে থাকেন।

ইআরএফের বর্তমান সদস্য ১৯৩ জন। এদের বড় অংশই সরাসরি রিপোর্টিং এ জড়িত। সিনিয়র সদস্যদের মধ্যে বেশ কয়েকজন জাতীয় গণমাধ্যমে সম্পাদক, বার্তা সম্পাদক ও বাণিজ্য সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।